৯০ দশকের বিটিভিতে প্রচারিত হওয়া জনপ্রিয় ৫ টি সিরিজ


৯০ দশকের বিটিভিতে প্রচারিত হওয়া জনপ্রিয় ৫ টি সিরিজ

ইন্টারনেটের এ যুগে টিভি মুখি মানুষের সংখ্যা খুবই কম। আর বিটিভি মুখি দর্শকের সংখ্যা আরো নগন্ন।রঙিন  সম্প্রচারের পর থেকে প্রায় ২ হাজার সাল পর্যন্ত সময়টাকে বিটিভি এর সোনালী কাল হিসেবে ধরা হয়। মধ্যবিও মানুষগুলোর চিত্ত বিনোদনের মূল বিটিভিই ছিলো।

৯০ দশকের বিটিভিতে প্রচারিত হওয়া জনপ্রিয় ৫ টি সিরিজ
৯০ দশকের বিটিভিতে প্রচারিত হওয়া জনপ্রিয় ৫ টি সিরিজ

জনপ্রিয় সেরা সিরিজ গুলো হলোঃ

১.আরব্য রজনীয় গল্প আলিফ লাইলাঃ


এমন মানুষের সংখ্যা খুবই কম আছেন যে আলিফ লাইলা দেখেনি। আলিফ লাইলা এর নাম শুনলেই অন্যরকম এক অনুভূতি হতো।আলিফ লাইলার এর প্রতি পর্বের সময় টুকু যেন আটকে যেত মানুষের মনের গহিনে। আলিফ লাইলার গল্পগুলোকে বিভিন্ন কাল্পনিক সিরিজ দিয়ে সাজানোএই সিরিজের মাঝে নিজেকে কল্পনা করতেন না এমন মানুষের সংখ্যা খুব কম।


২.ম্যাকগাইভারঃ


এছাড়া ৯০ দশকে যে সিরিজটি সারা জাগিয়ে ছিলো তার নাম হলো ম্যাকগাইভার।পুরো দেশকে অন্যরকম নেশায় রেখেছিল আমেরিকান অভিনতা রিচার্জ এন্ডারসন।সিরিজটির কাহিনীর মূলে ছিলো মাকগাইভার নামক এক যুবক ।পদার্থবিজ্ঞান এর ছাত্র  মাকগাইভার একজন বিজ্ঞানী। তিনি মার্কিন সরকারের গুপ্ত চর হিসেবে কাজ করতেন। বিজ্ঞানীক জ্ঞানকে বাস্তবে কাজে লাগানো তার হাতিহার হিসেবে কাজ করতো।নিশ্চিত মৃত্যুর মুখ থেকে বাঁচার জন্য অতি অল্প সময়ের মধ্য কিভাবে জটিল যন্ত্র উদ্ভাদন করতো তাই ছিলো এ সিরিজের মূল আর্কষন। তবে এই সিরিজের সাতটি সিজন নির্মিত হয়ে ছিলো।বাংলাদেশে এই সিরিজের ব্যাপক জনপ্রিয়তা অন্য অন্য বিদেশী সিরিজের প্রচারনার পথকে মসৃন করে দেয়।

৩.সিনবাদঃ


১৯৯৭ সালে তৈরী হয়েছিলে কানাডিয়ান সিরিজ সিনবাদ। তবে এই টিভি সিরিজ এর সাথে আলিফ লাইলা গল্পের সে মিলটি ছিলো তা হলো দুটিরই গল্পের কেন্দ্র বিন্দু ছিলো বাগদাদ। মূল পেক্ষাপথ ধরে কাহিনীর প্রতিটি পর্বের একটি একেকটি নতুন গল্পের উক্ষাপন করা হতো।গল্পের ভিন্নতার কারণেই প্রতিটি পর্বেই দর্শকরা আগ্রহ নিয়ে দেখতো। এছাড়া গল্পের সিনবাদ ছিলো সবচেয়ে আর্কষন। এর প্রথম সিজনে ২২টি পর্ব নির্মিত হয়েছে। তবে প্রযোজনা প্রতিষ্ঠানটি দ্বদে সিরিজটি অসমাপ্ত রয়ে যায়।


৪.রবিন হুদঃ


ধনীদের মাঝ থেকে ছিনিয়ে নেওয়া রবিন হুদ এর গল্প কে না শুনেছে। সেই গল্পের সূত্র ধরেই ১৯৯৭ সালে নির্মান করা হয়  রবিন হুট। ধনী অত্যাচারীর বিরুদ্ধে রবিন হুদ নামক এক যুবক বিদ্রোহ ঘোষনা করেন। তিনি নিজেই বাহিনী গঠন করে ফেলেন।


৫.এক্স ফাইলঃ


সপ্তাহে একদিন ১০টার ইংরেজী সংবাদ এর পর এক্স ফাইল প্রচারিত হতো।এই সিরিজটি ১৯৯৩ সালে আমেরিকায় একটি চ্যানেলে দেখানো শুরু হয়। এবং শেষ হয় ২০০২ সালে। এই সিরিজ ৯০ দশকের মাঝামাঝি সময়ে দেখানো হতো।


তাছাড়া  বিটিভিতে দেখানো হতো সুপারম্যান টিপু সুলতান, চার্লি চার্পিন আরো বেশ কিছু সিরিজ।৯০ দশকের জীবন ছিলো খুবই সাধারন। মানুষের কথা বলা চাল- চলন, পরিবারিক সবকিছুতেই ছিলো সরলতার প্রতিচ্ছবি।


আরো পড়ুন... কৃত্রিম বুদ্ধিমত্তা কি? ,চুল লম্বা, ঘন, ও পতন রোধের সর্বোত্তম টিপস! ,স্মৃতি শক্তি বাড়ানোর জাদুকরী খাবার ও টিপস



Next Post Previous Post
1 Comments
  • ইয়াছিন জাইদ
    ইয়াছিন জাইদ ২ মে, ২০২৩ এ ৩:৫৭ AM

    tomato my favorite ...

Add Comment
comment url